হলে ওঠার আগে সকল আবাসিক শিক্ষার্থীদের টিকা নিতে হবে: শিক্ষামন্ত্রী

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন বন্ধ থাকে দেশের সকল শিক্ষাপ্রতিষ্ঠান। দীর্ঘবন্ধের পর দেশের সকল সরকারি বা বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে সরাসরি ক্লাস শুরু হবে ঈদুল ফিতরের পরে আগামী ২৪ মে থেকে। ২৪ মে এর আগে বিশ্ববিদ্যালয়গুলোয় কোনো পরীক্ষা হবে না। তবে অনলাইনে ক্লাস চলবে।

শ্রেণিকক্ষে সরাসরি ক্লাস শুরুর এক সপ্তাহ আগে অর্থাৎ ১৭ মে বিশ্ববিদ্যালয়গুলোর আবাসিক হল খুলে দেওয়া হবে। তবে হলের ওঠার আগেই আবাসিক শিক্ষার্থীদের করোনাভাইরাসের টিকা নিতে হবে। শিক্ষার্থীদের পাশাপাশি আবাসিক হলের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদেরও টিকা নিতে হবে।

পড়াশুনা ও চাকরির খবর ☑️

হল খোলার আগেই আবাসিক শিক্ষার্থী, আবাসিক হলের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের টিকার ব্যবস্থা করা হবে। তবে কারও যদি স্বাস্থ্যগত কোনো কারণে টিকা না নেওয়ার মতো অবস্থা থাকে, তাহলে তারাও হলে থাকতে পারবেন।

আজ সোমবার দেশের উচ্চশিক্ষা নিয়ে এক জরুরি সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী দীপু মনি এসব গুরুত্বপূর্ণ সিদ্ধান্তের কথা জানান। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) এবং উপাচার্যদের সঙ্গে আলোচনা করে এসব সিদ্ধান্ত হয়েছে বলেও জানান তিনি।

সিদ্ধান্তগুলোর সাথে মিল রেখে BCS পরীক্ষার আবেদন ও পরীক্ষার তারিখ পেছানো হবে। করোনার কারণে বয়স অতিক্রম হয়ে যাওয়া কোনো পরীক্ষার্থী যেন এ ব্যাপারে ক্ষতিগ্রস্ত না হন, এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

2 thoughts on “হলে ওঠার আগে সকল আবাসিক শিক্ষার্থীদের টিকা নিতে হবে: শিক্ষামন্ত্রী

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x