কানাডায় ২০ ও ১৬ হাজার ডলারের বৃত্তি, এখনই আবেদন করুন

নাগরিক সুবিধা ও শিক্ষাজীবন শেষ করেই পছন্দের পেশায় যোগ দেওয়ার সুযোগ থাকায় কানাডায় পড়তে যান বিশ্বের নানা দেশের শিক্ষার্থীরা। বাংলাদেশের শিক্ষার্থীদের ক্ষেত্রেও এর নয়। পুরো বিশ্বের শিক্ষার্থীদের মতো বাংলাদেশের শিক্ষার্থীদের কাছেও উচ্চশিক্ষার জন্য আকর্ষণীয় দেশগুলোর মধ্য কানাডা অন্যতম।

সম্প্রতি কানাডার সাস্কাচুয়ান বিশ্ববিদ্যালয় এমএস ও ডক্টরাল ডিগ্রির জন্য ঘোষণা দিয়েছে।সারা বিশ্বের যে কেউ এ বৃত্তির জন্য আবেদন করতে পারবেন। এটি আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য কানাডার একটি বৃত্তি। সাস্কাচুয়ান বিশ্ববিদ্যালয়ের এই স্কলারশিপটি পেলে পড়াশোনার মাধ্যম হবে ইংরেজি।

পড়াশুনা ও চাকরির খবর ☑️

আবেদনের বিষয়গুলোঃ

নৃবিজ্ঞান, আর্ট অ্যান্ড আর্ট হিস্ট্রি, কারিকুলাম স্টাডিজ, এডুকেশন, ইন্ডিজিনাস স্টাডিস, ভাষা, সাহিত্য, মার্কেটিং, মিউজিক, দর্শনসহ আরও কয়েকটি বিষয়ে পড়ার সুযোগ আছে।

বৃত্তির পরিমাণঃ

পিএইচডির জন্য ২০ হাজার ডলার বৃত্তি এবং আর স্নাতকের জন্য বৃত্তি হবে ১৬ হাজার ডলার।

মাস্টার্সের ২ বছর এবং ডক্টরাল ৩ বছরের পড়ালেখা করতে হয় সাস্কাচুয়ান বিশ্ববিদ্যালয়ে।

যেসব বিষয় প্রয়োজন হবেঃ

★কানাডার বাইরে বিশ্বের যেকোনো দেশের নাগরিক হতে হবে
★স্নাতকোত্তর বৃত্তির জন্য অবশ্য স্নাতক ডিগ্রী থাকতে হবে
★পিএইচডির জন্যও স্নাতক ডিগ্রী থাকতে হবে
★IELTS লাগবে

আবেদনের সময়সীমাঃ

স্কলারশিপটির জন্য আবেদনের শেষ তারিখ ২২ ফেব্রুয়ারি, ২০২১।

কানাডার সাস্কাচুয়ান বিশ্ববিদ্যালয় বৃত্তির বিস্তারিত দেখুনঃ https://students.usask.ca/money/awards/graduate-awards.php?award=301368GS01

স্কলারশিপটি সম্পর্কে আরো জানতে ভিজিট করুনঃ https://opportunitydesk.info/university-of-saskatchewan-graduate-scholarships-in-canada-funded/

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

x